শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৪:৫২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ফোর্বসের তালিকায় ৯ বাংলাদেশি বাংলাদেশের নির্বাচন ব্যবস্থা একসময় বিশ্বে রোল মডেল হবে চাহিদার চেয়ে ২৩ লাখ কোরবানির পশু বেশি আছে : মন্ত্রী ২০২৪-২৫ অর্থবছরে এডিপির সর্বোচ্চ ৩৮৮০৯ কোটি টাকা বরাদ্দ পাচ্ছে এলজিইডি বিদেশী সাহায্যপ্রাপ্ত প্রকল্পগুলো দ্রুত সম্পন্ন করার নির্দেশ প্রধানমন্ত্রীর দুবাইয়ে বিদেশীদের গোপন সম্পদের পাহাড়, তালিকায় ৩৯৪ বাংলাদেশীও সেলিম প্রধানকে জরিমানা, প্রার্থিতা বাতিলের নির্দেশ বহাল ফের আটকে গেলো এলিভেটেড এক্সপ্রেসওয়ের অর্থ ছাড় উপজেলা নির্বাচন জনগণের সাথে প্রতারণা করার নির্বাচন : রিজভী মালয়েশিয়ার হুমকি : হামাস নেতাদের সাথে আনোয়ারের ছবি ফেরাল ফেসবুক
গঙ্গায় পদক ভাসিয়ে দিচ্ছেন ভারতের কুস্তিগিরেরা!

গঙ্গায় পদক ভাসিয়ে দিচ্ছেন ভারতের কুস্তিগিরেরা!

স্বদেশ ডেস্ক:

ভারতের কুস্তি ফেডারেশনের সভাপতি ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ তুলে গত চার মাস ধরে আন্দোলন করছেন দেশটির আন্তর্জাতিক পদকপ্রাপ্ত কুস্তিগিরেরা। তাদের দাবি, ব্রিজভূষণ শরণ সিংয়ের পদত্যাগ ও বিচার। কিন্তু এখন তার বিরুদ্ধে কোনো পদক্ষেপ না নেওয়ায় তারা তাদের সমস্ত পদক গঙ্গায় ভাসিয়ে দেওয়ার ঘোষণা দিয়েছেন। খবর এনডিটিভির।

প্রতিবেদনে বলা হয়েছে, দেশটির স্থানীয় সময় সন্ধ্যা ৬ টায় তারা হরিদ্বারের গঙ্গায় পদক ভেসে দেবেন। এরপর দিল্লির ইন্ডিয়া গেটের সামনে আমরণ অনশনে বসবেন। ইতোমধ্যে হরিদ্বারের উদ্দেশে তারা রওয়ানা দিয়েছেন।

এর আগে গত রোববার কুস্তিগিরদের ধরপাকড়ের পর যন্তর মন্তরে তাদের ধরনাস্থল ভেঙে দেয় দিল্লি পুলিশ। পদকপ্রাপ্ত কুস্তিগিরদের বিরুদ্ধে দাঙ্গা বাধানো, সরকারি কাজে বাধা ও বেআইনি সমাবেশের অভিযোগে মামলাও করা হয়।

আজ মঙ্গলবার সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে দেশটির অলিম্পিক্স পদকজয়ী সাক্ষীরা লেখেন, এই পদকগুলো আমাদের প্রাণ। আজ এগুলো গঙ্গায় ফেলে দেওয়ার পর আমাদের বেঁচে থাকার আর কোনো মানে নেই। তাই পদক ফেলে দেওয়ার পর ইন্ডিয়া গেটের সামনে আমরা আমরণ অনশনে বসব।

কয়েক দিন ধরে দিল্লির যন্তর মন্তরের সামনে বিক্ষোভ করছিলেন ভারতের কুস্তিগিরেরা। গত রোববার দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নতুন সংসদ ভবন উদ্বোধনের সময় বিক্ষোভ দেখাচ্ছিলেন তারা। সেই সময় জোর করে আটক করা হয় সাক্ষীদের।

 

কুস্তিগিরদের অভিযোগ, ব্রিজভূষণ সাতজন নারী কুস্তিগিরের শ্লীলতাহানি করেছেন। কিন্তু তিনি ক্ষমতাসীন বিজেপির এক নেতা ও সংসদ সদস্য হওয়ায় তাকে বরখাস্ত বা গ্রেপ্তার করা হয়নি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877